শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাট সদর উপজেলায় চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কালীগঞ্জ ও আদিতমারী উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! অতীত ও চলমান জীবনের প্রতিচ্ছবি- মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে গাছে গাছে জাম্বুরা ধরেছে লালমনিরহাট আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদে নিয়োগ পরীক্ষা স্থগিত! শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! তীব্র তাপদাহে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ অনুষ্ঠিত মাঠ জুড়ে শোভা পাচ্ছে সোনালী ধানের শীষ ১নং মোগলহাট ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠিত
দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার

দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার

লালমনিরহাটের মোগলহাট ইউনিয়নের কোদালখাতা, কুলাঘাট ইউনিয়নের ধাইরখাতা ও লালমনিরহাট পৌরসভার ৬নং ওয়ার্ডের শখের বাজারের সামনে স্যানেটারী ল্যান্ডফিল ও পয়ঃ বর্জ্য পরিশোধনাগারের ময়লা আবর্জনার দুর্গন্ধে অতিষ্ঠ পথচারীরা। যদিও এই স্থানটি ময়লা ফেলানোর জন্য নির্ধারিত। তবুও দুর্গন্ধ প্রতিরোধে নেই কোন প্রতিরোধ ব্যবস্থা। কর্তৃপক্ষ নির্বিকার।

 

শীতে ময়লা আবর্জনার গন্ধ না ছড়ালেও বর্তমানে এই গরমের সময়ে দুর্গন্ধের ফলে ভোগান্তিতে পড়েছে পথচারীসহ আসে-পাসের সাধারণ মানুষ।

 

স্যানেটারী ল্যান্ডফিল ও পয়ঃ বর্জ্য পরিশোধনাগারের সামনের এ রাস্তা দিয়ে চলাচল করা দুরূহ হয়ে পড়ছে বলে জানান পথচারীরা।

 

আবর্জনার গন্ধ থেকে হতে পারে শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগ, তাই এই ধরনের রোগের হাত থেকে রক্ষা পেতে সাধারণ মানুষকে সচেতন হতে হবে।

 

লালমনিরহাট পৌর এলাকার ময়লা আবর্জনাকে সম্পদে রুপান্তর করার জন্য লালমনিরহাট পৌরসভার বাস্তবায়নে বাংলাদেশ সরকার, এডিবি ও ওএফআইডি এর অর্থায়নে এবং ডিপিএইচই’র কারিগরি সহায়তায় তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতি করণ সেক্টর প্রকল্প (ইউজিআইআইপি) হতে “লালমনিরহাট পৌরসভাধীন স্যানিটারী ল্যান্ডফিল ও পয়ঃ বর্জ্য পরিশোধনাগার” তৈরি করা হয়েছে। যা ২০২১ সালের ৭ জুন সকাল ১১টায় হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone